আহবান

করোনাদুর্গত অনাহারি মানুষের পাশে দাঁড়ান!

করোনা মহামারীতে অচল দেশ। রোজগারহীন কোটি কোটি মানুষ। করোনার আত্ঙ্ক ছাপিয়ে উঠছে ক্ষুধা। এ মহাদুর্যোগে দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবীরা গড়ে তুলেছি “করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্র”। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তানজীমউদ্দিন খানের আহ্বানে গড়ে ওঠা এ কেন্দ্রে সমবেত হয়েছেন শিক্ষক, সাংবাদিক, ডাক্তার, ছাত্র, শ্রমিক সকলে।

সশরীর কর্মকাণ্ড সংক্রমণ র্ঝুঁকি বাড়াবে। তাই অনলাইনেই ভলান্টিয়ার ও অর্থ সংগ্রহ করছি আমরা। সংগৃহীত টাকায় লকডাউন এলাকাসহ কর্মহীন অনাহারি মানুষের জন্য খাদ্য, সাবানসহ জরুরী সামগ্রী পৌঁছে দেব। পিপিই তৈরী, স্প্রের সাহায্যে জীবাণুমুক্ত করার উদ্যোগ নেব। করোনাসহ অন্য জরুরী চিকিৎসার প্রয়োজনে যথাযথ তথ্য ও সেবা দিয়ে সহযোগিতা করব।
আমাদের মত আপনিও হয়ত ভাবছেন ঘরবন্দী অবস্থায় কীভাবে মানুষের পাশে দাঁড়াতে পারি! করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্রের দাতা ও ভলান্টিয়ার হিসাবে কেন্দ্রীয় তহবিল গড়ে তোলায় আপনিও একযোগে হাত লাগাতে পারেন। সামাজিক যোগাযোগ মাধ্যম বা ফোনে পরিচিতজনদের ঘরে বসেই নির্ধারিত হিসাব নম্বরগুলোতে যে কোন পরিমাণ অর্থ সাহায্য পাঠাতে অনুপ্রাণিত করতে পারেন। এভাবে আমরা হাজার হাজার মানুষ ঘরে থেকেও পারি করোনা ঝুঁকিতে থাকা অনাহারি মানুষের দিকে সহযোগিতার হাত বাড়াতে।

মাঠের কাজের জন্য ছোট একটি ভলান্টিয়ার টিম কাজ করবে। ইচ্ছুক সুস্থ-সবল ব্যক্তিদের প্রশিক্ষণ ও পিপিই দিয়ে টিম গঠন করা হবে।
আর্থিক হিসাবের স্বচ্ছতার জন্য প্রতিদিন প্রকাশ করা হবে ব্যাংক স্টেটমেন্ট।

আপনার সাড়ার অপেক্ষায় বিপন্ন মুখ।
সুস্থ থাকুন।

করোনায় দুর্গত মানুষের সেবায় গঠিত সহযোগিতা কেন্দ্রের সাথে যোগাযোগের জন্য ০১৭৭৮৯৬৪১৭৩ ও ০১৭১২৬৭০১০৯- এ দুটি নম্বর ব্যবহারের জন্য অনুরোধ করা হল। যারা দুর্গতদের জন্য আর্থিক সহযোগিতা পাঠাতে চান তাদেরকে নিচের বিকাশ/ রকেট/ নগদ মোবাইল একাউন্ট নম্বর এবং ব্যাংক একাউন্ট নম্বর ব্যবহারের জন্য অনুরোধ জানানো হচ্ছে।

মোবাইল অ্যাকাউন্টঃ
০১৯১৪২৫৯১২৪ (বিকাশ, রকেট ও নগদ),
০১৭১০৬৫৯০০০ (বিকাশ ও নগদ) এবং
০১৯১২৩২৯৩৬২ (বিকাশ ও রকেট)।

এছাড়া ব্যাংক অ্যাকাউন্টেও সহায়তা করা যাবে।
একাউন্ট নাম: রফিকুল ইসলাম, নম্বর: ১০১৭-৬৯২২৬৪, আইএফআইসি ব্যাংক, কারওয়ান বাজার শাখা, ঢাকা

এবং

মো. আশরাফুল আলম সাগর, ১০৩১০১০২৩৮০৬১ , ডাচ বাংলা ব্যাংক, বনানী শাখা, ঢাকা।

 

ফেইসবুকে আমরা