করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্র’র ঘোষনা

করোনা ভাইরাসের কারণে দুর্গতির শিকার হওয়া মানুষদের সাহায্য করতে গঠিত হলো করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্র

করোনাভাইরাস সংক্রমণের তৃতীয় পর্যায়ে বাংলাদেশ এখন।সংক্রমণের এই পর্যায়ে মৃত্যুবরণের সম্ভাবনা যেমন বাড়ে, তেমনি অন্য অনেক সংকট দৃশ্যমান হতে শুরু করে। বিশেষ করে সংক্রমণ ঠেকাতে লক-ডাউনের ব্যবস্থা করার মধ্য দিয়ে অনাহার, কর্মহীনতা, অন্য রোগে আক্রান্তদের চিকিৎসার পাওয়ার অনিশ্চয়তাসহ অন্য অনেক সমস্যায় পড়তে হচ্ছে।এমন কি কবরস্থানে লাশ দাফন করাও চ্যালঞ্জের মুখে পড়ছে।


প্রিয় দেশবাসী,

সামাজিক এবং পারিবারিক সহমর্মিতাও হারিয়ে যাচ্ছে। এতে শুধু করোনাভাইরাস আক্রান্তরাই জীবনের ঝুঁকিতে পড়ছেনা, সামগ্রিকভাবে একটা মানবিক বিপর্যয়ের পরিস্থিতি তৈরী হতে যাচ্ছে।কিন্তু দূর্ভাগ্যকর্মে আমাদের রাষ্ট্রের পক্ষ থেকে এই বিপ র্যয়ের সম্ভাবনাকালে যথাযথ কোন প্রস্ততি নাই। কোন মহাপরিকল্পনা নাই। পর্যাপ্ত টেস্ট কীট নাই, আইসিইউ নাই, সুরক্ষা পোশাক নাই, নাই পর্যাপ্ত সংখ্যক ভেন্টিলেটর। কর্মহীন অনাহারি মানুষকে বাঁচানোর কোনো প্রচেষ্টা নেই।

তাই সবার পাশে সবার দাঁড়ানোটাই এই মুহুর্তে নিজেদেরকে বাঁচানোর সব চাইতে বড় উপায়। সবাই মিলে না বাঁচলে ব্যক্তিহিসেবে এককভাবে আমরা কেউ ঝুঁকির বাইরে নই। তাই আমাদের স ম্মিলিত প্রচেষ্টার অংশ হিসেবে আমরা সবাই সবার পাশে দাঁড়ানোর জন্যে গঠন করেছি করোনা দূর্গত সহযোগিতা কেন্দ্র।

দুর্গতদেরকে সহায়তা করার কাজে এগিয়ে আসা স্বেচ্ছাসেবকদেরকে যারা সংগঠিত করবেন, সেইসব সংগঠকদেরকে নিয়ে গঠন করা হয়েছে কেন্দ্রের কেন্দ্রীয় সংগঠক পরিষদ। এই কেন্দ্রীয় পরিষদের পক্ষে নিত্যনৈমিত্তিক কাজ পরিচালনার জন্য কেন্দ্র একটি ৭-সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করেছে।

ই কমিটির আহবায়কের ভূমিকা পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ তানজীমউদ্দিন খান।আসুন, এই ভয়াবহ মহামারী থেকে নিজেদেরকে রক্ষায় সচেতন হয়ে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করি। সারা দেশে যারা দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে চান, স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে চান, বা সাধ্যানুযায়ী সহযোগিতা করতে চান, তাদেরকে করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্রের সাথে যোগাযোগ করার আহবান জানানো যাচ্ছে।কেন্দ্রের সাথে যোগাযোগের নম্বরঃ মাসুদ খান (01712670109)।

বিকাশ একাউন্টঃ

রফিকুল রঞ্জুঃ 01914259124 (বিকাশ, রকেট ও নগদ)

আরিফুল স্বজীবঃ 01710659000 (বিকাশ ও নগদ)

আশরাফুল আলম সাগরঃ 01912329362(বিকাশ, রকেট)

ব্যাংক একাউন্টঃ

Rafiqul Islam, A/C No. 1017-692264-031, IFIC Bank, Karwanbazar Branch, Dhaka.

Md. Ashraful Alam Sagar; A/C 1031010238061, DBBL, Banani Branch

করোনাদুর্গত সহায়তা কেন্দ্র

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
২৫১২১
সুস্থ
৪৯৯৩
মৃত্যু
৩৭০
সূত্র:আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪৮০১২৮২
দেশ
১৮৮
মৃত্যু
৩১৮৪৬৫
সূত্র:জনস হপকিন্স ইউনিভার্সিটি
উপসর্গ নিয়ে মৃত্যু

২০৮ জন (সূত্র)

 

ফেইসবুকে আমরা