গঠিত হলো ‘করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্র’

তারিখ: ২৮ মার্চ, ২০২০

ইতিমধ্যে বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ তৃতীয় স্তরে পৌঁছে গেছে। দেশের অভ্যন্তরে কমিউনিটি সংক্রমন থেকে আক্রান্তদের মধ্যে মৃত্যুও ঘটেছে। বিশ্বের সর্বাধিক ঘণবসতির এদেশে করোনা ভাইরাস সংক্রমণে সৃষ্ট দুর্যোগ ভয়াবহ মহামারির দিকে এগিয়ে চলেছে। এমতাবস্থায় সমাজের মধ্য থেকে করোনায় দুর্গত মানুষদের সহযোগিতায় ব্যাপক উদ্যোগের প্রয়োজনীয়তা সংবেদনশীল মানুষমাত্রই অনুভব করছেন। তাই তো জনগণের মধ্য থেকে ক্ষুদ্রাতিক্ষুদ্র সামর্থকে ঐক্যবদ্ধ করে আশু ভিত্তিতে দ্র্গুতদের জন্য সহযোগিতা নিশ্চিত করার উদ্দেশ্যে গঠন করা হয়েছে ‘করোনা দুর্গত সহযোগিতা কেন্দ্র’। ইতিমধ্যে অনেকেই স্বতঃস্ফুর্তভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর তৎপরতাও শুরু করেছেন। সুতরাং, একইসাথে জনগণের বিভিন্ন স্বতঃস্ফুর্ত সহযোগিতামূলক তৎপরতাকে সমন্বয় করার জন্যও কাজ করবে এই কেন্দ্র।

সহযোগিতা কাজে স্বেচ্ছাসেবকদের যারা সংগঠিত করবে সেসব সংগঠদের নিয়ে গঠন করা হয়েছে ‘করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্র’- এর কেন্দ্রীয় সংগঠক পরিষদ। কেন্দ্রীয় পরিষদের নিয়মিত কাজ বাস্তবায়ন ও সমন্বয় করবে ৭ সদস্যের কার্য নির্বাহী কমিটি। এ কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ড. তানজীমউদ্দিন খান। যুগ্ম-আহ্বায়কের দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সামিনা লুৎফা ও সাজ্জাদ জাহিদ। কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন রাজনৈতিক সংগঠক মাসুদ খান। কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করবেন সাংবাদিক রফিকুল ইসলাম রঞ্জু এবং হিসাব রক্ষকের দায়িত্ব পালন করবেন সাংবাদিক আরিফুল স্বজীব ও আশরাফুল সাগর।

কমিটি গঠনের পর করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্রের আহ্বায়ক তানজীমউদ্দিন নিজেদের ও দেশের জনগণকে রক্ষায় সচেতন হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। সারাদেশে যারা দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে চান, স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে চান কিম্বা সাধ্যানুযায়ী সহযোগিতা করতে চান তাদেরকে করোনাদুর্গত সহযোগিতা কেন্দ্রের সাথে যোগাযোগ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

করোনায় দুর্গত মানুষের সেবায় গঠিত এ সহযোগিতা কেন্দ্রের সাথে যোগাযোগের জন্য ০১৭৭৮৯৬৪১৭৩ ও ০১৭১২৬৭০১০৯- এ দুটি নম্বর ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছেন। এবং যারা দুর্গতদের জন্য আর্থিক সহযোগিতা পাঠাতে চান তাদেরকে নিচের বিকাশ/ রকেট/ নগদ মোবাইল একাউন্ট নম্বর এবং ব্যাংক একাউন্ট নম্বর ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছেন:

মোবাইল একাউন্ট:

১। রফিকুল রঞ্জু- ০১৯১৪২৫৯১২৪ (বিকাশ, রটেক ও নগদ)

২। আরিফুল স্বজীব – ০১৭১০৬৫৯০০০ (বিকাশ ও নগদ)

৩। আশরাফুল সাগর- ০১৯১২৩২৯৩৬২ (বিকাশ ও রকেট)

ব্যাংক একাউন্টঃ

A/C No. 1017-692264-031, IFIC Bank, Karwanbazar Branch, Dhaka.

A/C 1031010238061, DBBL, Banani Branch

করোনাদুর্গত সহায়তা কেন্দ্র

ধন্যবাদসহ,

বার্তা প্রেরক,

তপন মাহমুদ লিমন

যোগাযোগ: ০১৫৫৩৭৭৯০৩৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
২৫১২১
সুস্থ
৪৯৯৩
মৃত্যু
৩৭০
সূত্র:আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪৮০১২৮২
দেশ
১৮৮
মৃত্যু
৩১৮৪৬৫
সূত্র:জনস হপকিন্স ইউনিভার্সিটি
উপসর্গ নিয়ে মৃত্যু

২০৮ জন (সূত্র)

 

ফেইসবুকে আমরা